::::::::::::::::::::::::::::::::::Welcome Note:::::::::::::::::::::::::::

"সময়ের সিথানে স্বপ্ন নিয়ে প্রতিনিয়ত ঘুমিয়ে থাকি কিংবা দুঃস্বপ্ন নিয়ে জেগে উঠি। একটা সময় ছিল আমার তখন ফড়িং জীবন ছিল। এখন তা বাক্স বন্দী অতীত। ফড়িং এর রঙিন পাখা গুলো এখন বিবর্ণ। কথা গুলো অর্থহীন প্রলাপ ... আচ্ছা প্রলাপ তো অর্থহীন ই হয়, তাই না? কিন্তু আমার যে আর কিছুই নেই... কিছু কল্পনা মেঘের কাছে জমা রেখে ছিলাম... একদিন মেঘ আমাকে কিছু না বলেই উড়ে গেল...আকাশের শেষ প্রান্তে... আমি দিগন্তের পর দিগন্ত ছুটে গেছি... আমার কল্পনার খোঁজে ... না পাইনি... ও তখন বৃষ্টি হয়ে..পাহাড়ের সাথে সন্ধি করে.. সমুদ্রের হয়ে গেছে... আমার তখন আর কিছুই নেই... হয়ত কিছু থাকতে নেই... আমি অন্যের আশ্রয়ে বেঁচে আছি এখন... অন্যের রঙে বিবর্ণ ছবি দেখি... এই নিয়ে আমার এই সাজানো বাড়ী..."

নষ্টালজিক নার্ভ

ছোট বেলা থেকেই আমার নার্ভ খুব দুর্বল। খুব অল্পতেই খুব ভেঙ্গে পরি কিংবা শক্ত থাকবার অভিনয় করি।একটু একটু করে যতই বড় হচ্ছি ততই বিচিত্র অভিজ্ঞতার মুখোমুখি হচ্ছি এবং মৃত্যুর এক সেকেন্ড আগেও হব, এতে কোন ভুল নেই। বিধাতাকে মানি তাই মৃত্যুর পরেও হব। হ্যাঁ যা বলছিলাম আমার নার্ভ খুব দুর্বল। নতুন কোন অভিজ্ঞতা মুখোমুখি হবার আগে ঠিক যতটা প্রস্তুত থাকা দরকার ঠিক ততটা শক্তিশালী নয় আমার নার্ভ গুলো। আমার এই ক্ষুদ্র জীবনে বহুত মানুষ দেখেছি, এখনো দেখছি এবং আরও দেখবো। মানুষ মূলত খোলসে আবৃত একটি জীব। মানুষ তার সুবিধা মত খোলস বদলায়, রাঙায়।

কোন তরুণ কবির ঘোর লাগা সন্ধ্যার মূল্য কেবল অন্ত যাওয়া সূর্যই বুঝে। আস্তে আস্তে জোছনায় পোড়া পান্ডুলিপি তখন আশ্রিত অন্ধকার খুঁজে। কিছু অতীত বিষম বিষাদ পাখি, কিছু অতীত চাপা কান্নায় পুষে রাখি। আরও কিছু প্রথম প্রেমিকার ঠোটে জমা।

আমি এখন দ্বিতীয় কিছুর মুখোমুখি। রঙ বদলায় গিরগিটি। আর একবার অভিনয় করি।
আমার এখন ও শেষ হয়নি প্রস্তুতি।