::::::::::::::::::::::::::::::::::Welcome Note:::::::::::::::::::::::::::

"সময়ের সিথানে স্বপ্ন নিয়ে প্রতিনিয়ত ঘুমিয়ে থাকি কিংবা দুঃস্বপ্ন নিয়ে জেগে উঠি। একটা সময় ছিল আমার তখন ফড়িং জীবন ছিল। এখন তা বাক্স বন্দী অতীত। ফড়িং এর রঙিন পাখা গুলো এখন বিবর্ণ। কথা গুলো অর্থহীন প্রলাপ ... আচ্ছা প্রলাপ তো অর্থহীন ই হয়, তাই না? কিন্তু আমার যে আর কিছুই নেই... কিছু কল্পনা মেঘের কাছে জমা রেখে ছিলাম... একদিন মেঘ আমাকে কিছু না বলেই উড়ে গেল...আকাশের শেষ প্রান্তে... আমি দিগন্তের পর দিগন্ত ছুটে গেছি... আমার কল্পনার খোঁজে ... না পাইনি... ও তখন বৃষ্টি হয়ে..পাহাড়ের সাথে সন্ধি করে.. সমুদ্রের হয়ে গেছে... আমার তখন আর কিছুই নেই... হয়ত কিছু থাকতে নেই... আমি অন্যের আশ্রয়ে বেঁচে আছি এখন... অন্যের রঙে বিবর্ণ ছবি দেখি... এই নিয়ে আমার এই সাজানো বাড়ী..."

আমার একজন বন্ধু দরকার, বন্ধু !!


আমার একজন বন্ধু দরকার, বন্ধু !!
যে বন্ধু উত্তাল সমুদ্রের অতল থেকে আমার
শেষ রাতের চাপা আর্তনাদের শব্দ শুনবে,
আমার বুকেতে মাথা রেখে আমার জীর্ণ মনের ক্ষুধা খুঁজবে,
প্রশান্তের নাবিক হয়ে আমায় বিশাল এ্যালবাট্রসের ছায়া ভেজাবে,

হ্যাঁ, আমার ঠিক সেই রকম একজন বন্ধু চাই, বন্ধু !

যে বন্ধু গোধূলির শেষ প্রান্তে দাড়িয়ে একটি নবাগত প্রভাতের স্বপ্ন দেখাবে
ঘাস ফুল আর বিপন্ন শিশিরের শেষ কথোপকথনের অর্থ বুঝাবে,
বানিয়ে দেবে আমায় কলা পাতার ঐ আশ্চর্যজনক বাঁশি ,
ডিঙ্গি ভাসিয়ে শাপলা কুড়াতে নিয়ে যাবে পুকুরের ঐ মধ্যে খানে,

আমার ঠিক সেই রকম একজন বন্ধু চাই, বন্ধু !

যে বন্ধু আমায় ক্ষমতার পালাবদলের ইতিহাস শোনাবে,
বিশ্ব রাজনীতির সত্যিকারর ভাষা বুঝাবে
শিউলি আর সাদা ভাতের পার্থক্য শেখাবে...
মুঠোয় এনে দেখিয়ে দেবে পৃথিবীর সর্বশেষ বিস্ময় !!

আমার একজন বন্ধু দরকার, বন্ধু !!

যে বন্ধু প্রতি প্রভাতে কোরআনের আয়াত শুনিয়ে আমার খুব ভাঙ্গাবে
মানুষ আর মানুষের মধ্যে সম্প্রীতির মন্ত্র শেখাবে,
আমার ঠিক সেই রকম একজন বন্ধু চাই, বন্ধু !

যে বন্ধু আমাকে দারিদ্রের একটি সর্বজন স্বীকৃত সংজ্ঞা দিবে
পুঁজিবাদ আর সমাজবাদের কারণ অকারণ বুঝাবে,
কর্পোরেট দুনিয়ার যান্ত্রিক মানুষ গুলোকে
একবারের জন্য হলেও জীবনানন্দ শোনাবে,

আমার একজন বন্ধু দরকার, বন্ধু !!

যে বন্ধু প্রতি রাতে আমায় নক্ষত্র সৃষ্টির রহস্য শোনাবে,
খসে যাওয়া তারার আর্তনাদের চিত্র একে দেবে
ঝি ঝি পোকার সেই বিস্ময়কর ভাষা শেখাবে,
একের পর রূপকথার গল্প শুনিয়ে আমায় ঘুম পাড়িয়ে দেবে

আমার ঠিক সেই রকম একজন বন্ধু চাই, বন্ধু !

যে বন্ধু আমার লিখা কবিতা গুলো একের পর এক আবৃত্তি করবে
গোলাপি জামদানী পড়ে আমার হাতে হাত রেখে চৈত্রে বৃষ্টি নামাবে,
আমার ধূসর স্বপ্ন গুলোতে নীল আলো জ্বেলে !

আমার একজন বন্ধু দরকার, বন্ধু !!