::::::::::::::::::::::::::::::::::Welcome Note:::::::::::::::::::::::::::

"সময়ের সিথানে স্বপ্ন নিয়ে প্রতিনিয়ত ঘুমিয়ে থাকি কিংবা দুঃস্বপ্ন নিয়ে জেগে উঠি। একটা সময় ছিল আমার তখন ফড়িং জীবন ছিল। এখন তা বাক্স বন্দী অতীত। ফড়িং এর রঙিন পাখা গুলো এখন বিবর্ণ। কথা গুলো অর্থহীন প্রলাপ ... আচ্ছা প্রলাপ তো অর্থহীন ই হয়, তাই না? কিন্তু আমার যে আর কিছুই নেই... কিছু কল্পনা মেঘের কাছে জমা রেখে ছিলাম... একদিন মেঘ আমাকে কিছু না বলেই উড়ে গেল...আকাশের শেষ প্রান্তে... আমি দিগন্তের পর দিগন্ত ছুটে গেছি... আমার কল্পনার খোঁজে ... না পাইনি... ও তখন বৃষ্টি হয়ে..পাহাড়ের সাথে সন্ধি করে.. সমুদ্রের হয়ে গেছে... আমার তখন আর কিছুই নেই... হয়ত কিছু থাকতে নেই... আমি অন্যের আশ্রয়ে বেঁচে আছি এখন... অন্যের রঙে বিবর্ণ ছবি দেখি... এই নিয়ে আমার এই সাজানো বাড়ী..."

একজন পরাজিত প্রেমিকের রক্তের ব্যথিত নীল আর্তনাদ

একজন পরাজিত প্রেমিকের রক্তের ব্যথিত নীল আর্তনাদ
কতটা যে নির্মম হতে পারে তা আমি কখনোই উপলব্ধি করতে পারতাম না,
যদিনা আমি সেই পরাজিত প্রেমিক না হতাম !!

অলিন্দ থেকে নিলয়, নিলয় থেকে ধমনী, ধমনী থেকে ফুসফুস, ফুসফুস থেকে একে একে ছড়িয়ে পড়েছে হৃদপিণ্ড হয়ে সমস্ত দেহে
পরাজিত প্রেমিকের ব্যথিত নীল আর্তনাদই রক্ত!!

কোন কিছুই বাদ রাখেনি সে,
তন্ন তন্ন করে খুঁজেছে তার হারানো কোন এক অপরিণত অস্তিত্বকে
খুঁজেছে তার অপূর্ণাঙ্গ প্রেমের অতীত যাতনাকে,
বিপন্ন সেই মুহূর্তকে,অকথ্য সেই কাহিনীকে,অব্যক্ত সেই ভাষাকে
বিকৃত সেই আবেগ, ধ্বংসাত্মক সেই অনুভূতি,অমার্জনীয় সেই পরিণতিকে
কিছুই বাদ রাখেনি সে...
শুধু মাত্র পরাজিত প্রেমিকের নীল আর্তনাদই রক্তকে
বিন্দু মাত্র শান্ত করার জন্য!!

আমার নিউরনে প্রতিটি সিন্যাপসে সিন্যাপসে তখন এক অস্বাভাবিক স্থবিরতা,
অবিকল অতীতের কোন অপূর্ণ স্বপ্ন দেখার সেকি হাহাকারে নিত্য আমার নিষ্ফলা নেত্রের!!
প্রতিটি শিরায় শিরায় প্রেমিকার কাছে প্রণয় ভিক্ষার সে কি মর্মান্তিক দৃশ্য!!

না! এ কোন ট্যাজিডি উপন্যাস কিংবা কোন নাটকে সংলাপ নয়,
নয় কোন মেগা সিরিয়ালের খণ্ড কোন চিত্রনাট্য!!
এ শুধু পরাজিত প্রেমিকের নীল আর্তনাদই রক্তের নিশ্চুপ চিৎকার মাত্র।

তবুও আমার চুপসে যাওয়া চলবে না
শ্রাবণ রাতে বিপুল জোছনায় খুঁজে ফিরতে হবে হারানো শৈশবকে
শিশিরে ভেজা ঘাস ফুলের পরশ মায়ায় শিহরিত করতে হবে ব্যথিত রক্তকে,
পাড় ভাঙ্গা কোন এক নদীর লিলুয়া বাতাসে উদাস করতে হবে আপন মন
চিত্রকল্পে আকা ডানা মেলা গাংচিল দেখে অবাক করতে হবে এই দুইটি চোখ।

এত কিছুর পরও যেন কোথায় এক বিরাজমান শূন্যতা,বিষণ্ণতা
পরাজিত প্রেমিকের ব্যথিত নীল আর্তনাদই রক্তের নির্মম ভাবাবেগ হয়ত !!