::::::::::::::::::::::::::::::::::Welcome Note:::::::::::::::::::::::::::

"সময়ের সিথানে স্বপ্ন নিয়ে প্রতিনিয়ত ঘুমিয়ে থাকি কিংবা দুঃস্বপ্ন নিয়ে জেগে উঠি। একটা সময় ছিল আমার তখন ফড়িং জীবন ছিল। এখন তা বাক্স বন্দী অতীত। ফড়িং এর রঙিন পাখা গুলো এখন বিবর্ণ। কথা গুলো অর্থহীন প্রলাপ ... আচ্ছা প্রলাপ তো অর্থহীন ই হয়, তাই না? কিন্তু আমার যে আর কিছুই নেই... কিছু কল্পনা মেঘের কাছে জমা রেখে ছিলাম... একদিন মেঘ আমাকে কিছু না বলেই উড়ে গেল...আকাশের শেষ প্রান্তে... আমি দিগন্তের পর দিগন্ত ছুটে গেছি... আমার কল্পনার খোঁজে ... না পাইনি... ও তখন বৃষ্টি হয়ে..পাহাড়ের সাথে সন্ধি করে.. সমুদ্রের হয়ে গেছে... আমার তখন আর কিছুই নেই... হয়ত কিছু থাকতে নেই... আমি অন্যের আশ্রয়ে বেঁচে আছি এখন... অন্যের রঙে বিবর্ণ ছবি দেখি... এই নিয়ে আমার এই সাজানো বাড়ী..."

প্রিয়তা ! একি জীবন

আজকাল নিজেকেও বিশ্বাস করতে ভীষণ ভয় হয়, ভীষণ !
আমার কবিতার নির্বোধ শব্দেরা হঠাৎ হঠাৎ স্ব শব্দে হেঁসে উঠে।
আমাকে ব্যঙ্গ করে। আমার অতীত গুলোকে কানের কাছে এসে ফিস ফিস করে বলে ।
আমার ভীষণ লজ্জা হয়। মাথার ভিতর কি যেন খেলে !

প্রিয়তা !
আমার একমাত্র কবিতার একনিষ্ঠ পাঠিকা ।
নিঃসঙ্গতার নৈশব্দের উৎসবের প্রধান বক্তা আমি হতে চাইনি !
একবার দেখুন ! কেবল একবার ভাল করে দেখুন ...
আমার কবিতার শব্দেরা আজ কেমন নির্মম হয়ে গেছে !


মনে করুন প্রিয়তা,
নিয়নে নির্বাক নিশ্চুপ কোলাহল হয়ে,
একদিন এই শহরের বুকে আমার প্রথম বেওয়ারিশ বর্ষা হওয়ার গল্প !
নাগরিক নগ্নতার দেয়াল দেয়ালে আর্তনাদের পেরেক ঢুকিয়ে কবি হওয়ার স্বপ্ন !
রূপালী রুক্ষতার অনিমেষ আঁধারে পরাজিত দিন গুলোর কথা !
অনন্ত নীলের উপেক্ষিত উপমার স্থবিরতা !

প্রিয়তা !
একি জীবন ! নাকি,
অনাবিল ব্যথার এক ডুব সাতার ?