::::::::::::::::::::::::::::::::::Welcome Note:::::::::::::::::::::::::::

"সময়ের সিথানে স্বপ্ন নিয়ে প্রতিনিয়ত ঘুমিয়ে থাকি কিংবা দুঃস্বপ্ন নিয়ে জেগে উঠি। একটা সময় ছিল আমার তখন ফড়িং জীবন ছিল। এখন তা বাক্স বন্দী অতীত। ফড়িং এর রঙিন পাখা গুলো এখন বিবর্ণ। কথা গুলো অর্থহীন প্রলাপ ... আচ্ছা প্রলাপ তো অর্থহীন ই হয়, তাই না? কিন্তু আমার যে আর কিছুই নেই... কিছু কল্পনা মেঘের কাছে জমা রেখে ছিলাম... একদিন মেঘ আমাকে কিছু না বলেই উড়ে গেল...আকাশের শেষ প্রান্তে... আমি দিগন্তের পর দিগন্ত ছুটে গেছি... আমার কল্পনার খোঁজে ... না পাইনি... ও তখন বৃষ্টি হয়ে..পাহাড়ের সাথে সন্ধি করে.. সমুদ্রের হয়ে গেছে... আমার তখন আর কিছুই নেই... হয়ত কিছু থাকতে নেই... আমি অন্যের আশ্রয়ে বেঁচে আছি এখন... অন্যের রঙে বিবর্ণ ছবি দেখি... এই নিয়ে আমার এই সাজানো বাড়ী..."

বৃষ্টি, তোমাকে !


বৃষ্টি তোমাকে আজ খুব কাছ থেকে ছুঁয়েছি !
ভীষণ কাছ থেকে !
ঠিক যেমন আমি ছুঁয়েছিলাম আমার প্রথম প্রেমের প্রথম স্পর্শকে !

জান বৃষ্টি ?
এই স্পর্শ একদিন আমার বুকেতে অসময়ে যুবক হওয়ার স্পর্ধা এনে দিয়েছিল !
কীভাবে একাকীত্বের যন্ত্রণা অনুভব করতে হয় তা শিখিয়েছিল !
শূন্যতার ও যে একটি নিজস্ব ব্যাকরণ বোধ আছে তাও জানিয়েছিল !

তোমার মনে আছে বৃষ্টি !
শেষ আষাঢ়ের আমন্ত্রণে তুমি কেঁদে যখন অভিমান ভাঙ্গলে ,
সেদিন মেঘেদের  মনে একধরনের রহস্যময় চাঞ্চল্য এনে দিয়েছিলে,
বদ্ধ হুকের রুদ্ধ ভালবাসায় প্যাডেলের গতি তখন বাস্তবিক ভাবেই অসীম ছিল !

বৃষ্টি ! তুমি আজ আবার এলে !
নিছক একটি লিলুয়া অতীত হয়ে !!

বৃষ্টি !! তোমাকে আজ আমি খুব কাছ থেকে দেখেছি !! খুব কাছ থেকে !
যে ভাবে দেখেছিলাম ওর চোখে আমার শেষ স্বপ্ন গুলোকে... !!

।।